বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম

ভিসা কিভাবে করতে হয় - ভিসা করতে যেসব ডকুমেন্ট লাগেপ্রিয় বন্ধুরা,, আসসালামু আলাইকুম,, আশা করি আপনারা সবাই ভাল আছেন,, আজকের এই আর্টিকেলের মূল আলোচক বিষয় হচ্ছে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে। বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে আপনারা যারা জানতে চেয়ে গুগলে সার্চ করে আমাদের এই পোস্টটি ওপেন করেছেন তারা একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ আজকে আমরা বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে আলোচনা করতে চলেছি।

চলুন তাহলে আর বেশি দেরি না করে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। এছাড়াও সিঙ্গাপুর যেতে আরো কি কি তথ্য প্রয়োজন তা সম্পর্কে আমরা আজকের এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিতভাবে আলোচনা করব। তাই আপনারা যারা বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চান তারা অবশ্যই আজকের এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন।

সূচিপত্র: বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম

ভূমিকা

প্রিয় বন্ধুরা,, আপনারা যারা সিঙ্গাপুর যেতে চান তারা হয় তো সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে সে সম্পর্কে বিস্তারিতভাবে জানেন না। তাই আপনারা যারা এই বিষয় সম্পর্কে জানেন না তাদের সুবিধার্থে আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের জানানোর চেষ্টা করব সিঙ্গাপুর সম্পর্কে। আমাদের আজকের এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার মাধ্যমে আপনি সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে, সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম, সিঙ্গাপুর যেতে কি কি কাগজ লাগে, সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে, সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি, সিঙ্গাপুরে কাজের বেতন কত টাকা, বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের দূরত্ব কত ইত্যাদি এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। চলুন তাহলে আর বেশি দেরি না করে আজকের বিস্তারিত আলোচনা শুরু করা যাক।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে 

বর্তমানে বাংলাদেশ থেকে অনেক মানুষ সিঙ্গাপুরে যাচ্ছেন। কেউ বা যাচ্ছেন পড়ালেখা করার জন্য আবার কেউ বা যাচ্ছেন জীবিকার তাগিদে। আবার এমন অনেকেই রয়েছে যাদের টাকা রয়েছে তারা যাচ্ছে ভ্রমণ করার জন্য। আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছে যারা জীবিকার তাগিদে সিঙ্গাপুরে যেতে চান কিন্তু তারা জানেন না যে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগে। এখন বর্তমানে অনেকেই নিজের পরিবারকে ভালো রাখার জন্য সিঙ্গাপুরে গিয়ে তাদের জীবিকা নির্বাহ করতে চান তাদেরকে অবশ্যই আগে থেকেই জেনে রাখতে হবে যে সিঙ্গাপুরে যেতে কত টাকা লাগে। চলুন তাহলে জেনে নেওয়া যাক যে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে।

আরও পড়ুন: ১০টি উপায়ে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ২০২৪ - বর্তমান সময়ে ব্যবসা করার ১২ টিপস

আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যেতে চান তাহলে আপনার কতটা খরচ হবে সেই বিষয়টি আপনার সিঙ্গাপুর যাওয়ার কারণ এর ওপর নির্ভর করবে। কারণ আপনি যদি শ্রমিক ভিসায় গিয়ে থাকতে চান তাহলে আপনার ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হবে। আবার আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় যেতে চান তাহলেও আপনার ৫ থেকে ৬ লক্ষ টাকা খরচ হবে। এছাড়াও আপনার যদি কোন কাজের অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি সিঙ্গাপুর যেতে পারেন ক্লিনার হিসেবে।

প্রতিবছরই প্রায় আমাদের বাংলাদেশ থেকে ৩ থেকে ৪ হাজার মানুষ সিঙ্গাপুরে যাচ্ছেন। তবে আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনি সরকারিভাবেও কিন্তু সিঙ্গাপুরে যেতে পারেন। দেখবেন যে সিঙ্গাপুর সরকার কিছু কিছু সময় বিভিন্ন বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে আর এই বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সিঙ্গাপুর সরকার বাংলাদেশ থেকে লোক নিয়ে থাকে। তবে আপনি যদি সরকারিভাবে সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার কিন্তু অনেকটা খরচ হবে।

সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম

আপনারা যারা বিভিন্ন ভিসায় সিঙ্গাপুর যেতে চান তারা আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়ুন। কারণ আপনারা যারা সিঙ্গাপুর যেতে চান তাদেরকে অবশ্যই ভিসার জন্য আবেদন করতে হবে। আজকে এই আর্টিকেলের মাধ্যমে আমরা সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে জানাবো। চলুন তাহলে সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক।

  1. প্রথমত সিঙ্গাপুর ভিসায় আবেদন করতে হলে ঢাকাস্থ কনসুলেটরের অনুমোদিত ভিসা এজেন্টের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দিতে হবে। এছাড়াও আবেদন করতে আপনার প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। আবেদন করতে যা যা প্রয়োজন তা নিচে আলোচনা করা হলো।
  2. আপনি যদি সিঙ্গাপুরে ভিসা আবেদন করতে চান তাহলে অবশ্যই ভিসা আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র সিঙ্গাপুরের আগমনের তারিখ থেকে কমপক্ষে 6 মাসের বৈধতা সহ বৈধ পাসপোর্ট করতে হবে।
  3. আবেদনপত্রের এক সেট যথাযথভাবে সম্পূর্ণ ফর্ম (A4,A)।
  4. সিঙ্গাপুরের যে কোন স্থায়ী একটি ব্যক্তির প্রতিষ্ঠান দ্বারা ইস্যু করা পরিচিত পত্র। (LOL- LETTER OF INTRODUCTION) মূলতএটি সামাজিক ভিজিটরের জন্য। এবং সিঙ্গাপুরের যেকোনো নাগরিক স্থায়ী বাসিন্দা, যার বয়স হতে হবে কমপক্ষে ২১ বছর। এটির মূল কারণ হচ্ছে যেন সে স্থায়ী পরিচিত হিসেবে কাজ করতে পারে।
  5. আপনার একটি সাম্প্রতিক পাসপোর্ট আকারের ছবি লাগবে। ছবিটি গত তিন মাসের মধ্যে তুলতে হবে। আর আপনার এই ছবির ব্যাকগ্রাউন্ড এর কালার হবে সাদা এবং এটি রঙিন কালারের ছবি হওয়া লাগবে ও ম্যাথ বা আধা ম্যাথ ফিনিশ হওয়া জরুরি। এছাড়াও আপনার ছবিটি অবশ্যই সম্পূর্ণ মুখ এবং হেড গিয়ার ছাড়াই দেখতে হবে। আবার ধর্মীয় বা জাতিগত রীতিনীতি অনুযায়ী করা হেডিয়ার গ্রহণযোগ্য। তবে মুখের বৈশিষ্ট্যটি লুকানো একদমই উচিত নয়। এছাড়াও মুখের চিত্রটি চিবুক হতে। মুকুট পর্যন্ত ২৫ মিমি থেকে ৩৫ মিমি হতে হবে। এছাড়াও কিন্তু যে আবেদন করছে সেই আবেদনকারীর পাসপোর্ট এর সম্পূর্ণ বায়োডাটা পৃষ্ঠের ফটোকপি দরকার হবে।

সিঙ্গাপুর যেতে কি কি কাগজ লাগে

আপনারা যারা বিভিন্ন ভিসায় সিঙ্গাপুর যেতে চান তাদেরকে অবশ্যই সিঙ্গাপুর যেতে কি কি কাগজ লাগে তা সম্পর্কে আগে থেকেই জেনে রাখতে হবে। সিঙ্গাপুর যেতে হলে আপনাকে আগে থেকেই সেই দেশের নিয়ম কানুন মেনে আবেদন করতে হবে। আবেদন করতে আপনাকে বৈধ পাসপোর্ট করে আবেদন করতে হবে। এছাড়াও এমন অনেক ডকুমেন্ট বা কাগজপত্র রয়েছে যেগুলো সিঙ্গাপুর যেতে আপনার প্রয়োজন হবে। সিঙ্গাপুর যেতে কি কি কাগজ লাগে তা সম্পর্কে নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

  • আপনি যদি সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার অবশ্যই পাসপোর্ট এর নূন্যতম মেয়াদ ৬ মাস থাকতে হবে।
  • সিঙ্গাপুরে কারো যদি কোন আবেদনপত্র থাকে তাহলে সেটা আপনাকে আবেদনপত্রের সময় জমা দিতে হবে।
  • আপনার পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি লাগবে।
  • আপনার ব্যক্তিগত যদি এনআইডি কার্ড থাকে তাহলে সেটা জমা দিতে হবে। নয়তো আপনার জন্ম নিবন্ধন সহ আপনার শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট লাগবে।
  • এছাড়াও সিঙ্গাপুরের ভিসা বাবদ আপনাকে ৩০০ থেকে ৪০০ মার্কিন ডলার খরচ করতে হবে।

সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে

আমাদের মধ্যে এমন অনেকেই রয়েছেন যারা সিঙ্গাপুর যেতে চান, কিন্তু অনেকেই এই প্রশ্নটা বেশি করে থাকেন যে সিঙ্গাপুর যেতে কত বয়স লাগে? আপনি যদি নতুনভাবে ভিসা আইপিএ করে বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার বয়স অবশ্যই নিম্নত ১৮ এবং সর্বোচ্চ 50 বছর হতে হবে। আপনার বয়স যদি ১৮ এর কম এবং 50 এর বেশি থাকে তাহলে আপনি কখনোই সিঙ্গাপুরে যেতে পারবেন না। তাই সিঙ্গাপুর যেতে হলে আপনাকে অবশ্যই আপনার বয়সের সময়সীমা থাকতে হবে। তাই আপনাকে আগে থেকেই আপনার যে সমস্ত জরুরী কাগজপত্র রয়েছে সেগুলোকে ঠিকঠাক করে রাখতে হবে।

সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি

সিঙ্গাপুরে এমন অনেক কাজ রয়েছে যেগুলো কাজের চাহিদা অনেক বেশি। তবে আপনি যদি সেই কাজগুলো না জেনে সিঙ্গাপুর যান তাহলে আপনি বিপদে পড়তে পারেন। কারণ সিঙ্গাপুরে কিছু কিছু কাজ রয়েছে যেগুলো চাহিদা খুবই কম। আর আপনি যদি সেই কাজগুলো সেখানে পান তাহলে আপনি ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন না। তাই আপনাকে আগে থেকেই জেনে রাখতে হবে যে সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি। আর আপনাকে সেই কাজটি ভালো করে শিখে সিঙ্গাপুরে পাড়ি দিতে হবে। সিঙ্গাপুরে কোন কাজের চাহিদা বেশি তা নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

  • ইলেকট্রিশিয়ান
  • ক্লিনার
  • ওয়েল্ডিং
  • ড্রাইভিং
  • মার্কিং ম্যানেজার
  • সেনেটারি
  • হোটেল বয়
  • কনস্ট্রাকশন ইত্যাদি

উপরিক্ত আলোচনায় যে কাজের কথা বলা হয়েছে সেই কাজগুলোর মধ্যে মূলত ড্রাইভিং, ওয়েল্ডিং, কন্ট্রাকশন, এবং ইলেকট্রিশিয়ান এই কাজগুলো চাহিদা সিঙ্গাপুরে বেশি। তাই আপনি চাইলে বাংলাদেশ থেকে এই কাজগুলো ভালোভাবে শিখে সিঙ্গাপুরে যেতে পারেন। আর আপনি যদি এই কাজগুলো শিখে সিঙ্গাপুরে যেতে পারেন তাহলে আপনি বেশ ভালো টাকা ইনকাম করতে পারবেন। উক্ত কাজগুলোর দক্ষতা যদি আপনার থেকে থাকে তাহলে আপনি অবশ্যই খুব সহজেই সিঙ্গাপুরে যেতে পারবেন। এবং ভালো টাকা আয় করতে পারবেন।

সিঙ্গাপুরে কাজের বেতন কত টাকা

আপনি যদি সিঙ্গাপুর যাওয়ার প্ল্যান করে থাকেন তাহলে আপনাকে অবশ্যই সিঙ্গাপুর কাজের বেতন সম্পর্কে জানতে হবে। মূলত সিঙ্গাপুর কাজের বেতন বিভিন্ন কাজের ওপর নির্ভর করে থাকে। তবে এমন কিছু কাজ রয়েছে যেগুলো করে আপনি ভালো টাকা উপার্জন করতে পারবেন। আমরা এই মুহূর্তে সিঙ্গাপুর কাজের বেতন সম্পর্কে আপনাদের জানাবো। আপনার যে কাজে অভিজ্ঞতা বেশি আছে আপনি যদি সেখানে গিয়ে সেই কাজ পান অথবা সেই কাজের ভিসায় যান তাহলে আপনি ৫০০ থেকে ৬০০ মার্কিন ডলার ইনকাম করতে পারবেন। কিন্তু আপনি কখনোই দক্ষতা ছাড়া সিঙ্গাপুরে যাবেন না। দক্ষতা ছাড়া সিঙ্গাপুরে যাওয়া একদমই উচিত নয়।

আরও পড়ুন: মোবাইলে চাকরির আবেদন করার নিয়ম- সম্পর্কে বিস্তারিত জেনে নিন

কারণ আপনি যদি দক্ষতা ছাড়া সিঙ্গাপুরে যান তাহলে আপনি অনেক কম টাকা বেতন পাবেন এবং সেই বেতনে আপনার খাওয়া খরচ চলবে না। আপনার যদি খাওয়া খরচ না চলে তাহলে আপনি বাসায় কি পাঠাবেন আর আপনি কি খাবেন। এই ভেবে আপনাকে অবশ্যই দক্ষতা অর্জন করে তারপরে সিঙ্গাপুরে যেতে হবে। তাই সিঙ্গাপুর যাওয়ার আগে আপনাকে অবশ্যই যে কোন একটি কাজের প্রশিক্ষণ নিয়ে যেতে হবে, তাহলে আপনি সেই দেশে গিয়ে ভালো পরিমান টাকা উপার্জন করতে পারবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে সিঙ্গাপুরে কাজের বেতন কত।

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর এর দূরত্ব কত

এমন অনেকেই রয়েছে যারা কৌতুহলবশত এবং জানার উদ্দেশ্যে প্রশ্ন করে থাকেন যে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের দূরত্ব কত? আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের দূরত্ব জানতে চান তাহলে আপনাকে অবশ্যই আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়তে হবে।

সাধারণত আপনি যদি বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যেতে চান তাহলে আপনার বিমান যোগের সময় লাগবে ৭০ ঘন্টা। আর বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের দূরত্ব হলো ৪১৪৭ কিলোমিটার। মূলত বাংলাদেশ থেকে সিঙ্গাপুরের দূরত্ব অনেক বেশি। আর এর কারণে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যেতে অনেক সময় লেগে যায়। 

আপনি যদি সিঙ্গাপুরে যেতে চান তাহলে আপনাকে অবশ্যই উপরের উল্লেখিত ডকুমেন্টগুলো জেনে রাখতে হবে। ওপরে যে সমস্ত ডকুমেন্টের কথা বলা হয়েছে সে সমস্ত ডকুমেন্ট যদি আপনার থাকে তাহলে আপনি সিঙ্গাপুরে যাওয়ার জন্য আবেদন করতে পারবেন। তাই সিঙ্গাপুরে যাওয়ার আগেই আপনি ডকুমেন্টগুলো সংগ্রহ করে নিবেন। আপনি যদি ওয়ার্ক পারমিট ভিসায় সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনি অবশ্যই যেকোনো এক ধরনের কাজের প্রশিক্ষণ নিয়ে যাওয়ার চেষ্টা করবেন, তাহলে আপনি অবশ্যই সিঙ্গাপুর গিয়ে ভালো টাকা উপার্জন করতে পারবেন।

শেষ কথা

প্রিয় বন্ধুরা,,, আজকের এই আর্টিকেলের মূল আলোচক বিষয় ছিল বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে। আশা করি আজকের এই আর্টিকেলটি আপনি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন। আপনি যদি আজকের এই আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে থাকেন, তাহলে আপনি নিশ্চয়ই উক্ত বিষয়গুলো সম্পর্কে জেনে গেছেন। আজকের এই আর্টিকেলটি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে এবং সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম সম্পর্কে জানার সুযোগ করে দিন।

আরও পড়ুন: ভূমিকম্প কেন হয় - ভূমিকম্পের সময় নিজেকে নিরাপদ রাখবেন যেভাবে 

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে - সিঙ্গাপুর ভিসা আবেদন করার নিয়ম,, এই পোস্ট সম্পর্কে আপনার যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। এবং এরকম গুরুত্বপূর্ণ আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ফলো করুন। কারণ আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করা হয়ে থাকে। এতক্ষণ সময় দিয়ে আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শাকিল বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url