অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২৪

অনলাইনে একাদশ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম ২০২৪ পদ্ধতিপ্রিয় ভিজিটর, আসসালামু আলাইকুম। আশা করি ভালো আছেন। আপনার কোথাও আর্জেন্ট যেতে হবে, কিন্তু আপনি কাউন্টারে গিয়ে বাসের টিকিট কাটার সময় পাচ্ছেন না তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ আপনি এখন খুব সহজেই ঘরে বসে অনলাইনে বাসের টিকিট কাটতে পারবেন। আর সেটা হোক যেকোনো বাসের টিকিট। আপনি যদি অনলাইনে বাসের টিকিট কাটা নিয়ে বিভ্রান্তিতে থাকেন তাহলে আজকের এই পোস্টটি পড়ুন। কারণ আজকে আপনাদের সুবিধার্থে আমরা অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম সম্পর্কে আলোচনা করতে চলেছি।

চলুন তাহলে আর বেশি দেরি না করে অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক। আপনি যদি অনলাইনে বাসের টিকিট কাটা নিয়ে বিভ্রান্তিতে থাকেন অথবা আপনি যদি অনলাইনের মাধ্যমে বাসের টিকিট কাটার নিয়ম সম্পর্কিত সকল তথ্য জানতে চান তাহলে এই আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়বেন।

সূচিপত্র: অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২৪

ভূমিকা

আপনার কোথাও যেতে হবে, কিন্তু আপনি তীব্র গরম আর নানা ব্যস্ততার কারণে বাস কাউন্টারে গিয়ে বাসের টিকিট কেনার সময় পাচ্ছেন না তাহলে আপনার কোন চিন্তার কারণ নেই। কারণ বর্তমান সময়ে আপনি চাইলে ঘরে বসেই বাসের টিকিট কিনতে পারবেন। আজকের পোস্টে আমরা আলোচনা করব যে কিভাবে অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটা যায়। আপনি যদি আজকের এই পোস্টটি পড়েন তাহলে আপনি নিশ্চয়ই জানতে পারবেন যে কিভাবে অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটা যায়। এছাড়াও আজকের এই পোস্টটি পড়ে আপনি অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম সংক্রান্ত আরো নানা রকম তথ্য পাবেন। চলুন তাহলে বেশি দেরি না করে আজকের মূল আলোচনা শুরু করা যাক।

অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম ২০২৪

আপনি যদি অনলাইনে এর মাধ্যমে বাসের টিকিট কাটতে চান তাহলে আপনাকে প্রথমে সহজ অ্যাপ এ ঢুকতে হবে। এরপর আপনার মোবাইল স্ক্রিনে যে পেজটি আসবে সেখানে অনলাইনে বাসের টিকিট কাটার জন্য। আপনি যে ঠিকানা থেকে রওনা হতে চান সেই ঠিকানা লিখবেন। সেখানে ,From,অপশন লেখা থাকবে, সেখানে আপনি ঠিকানা লিখবেন যেখান থেকে রওনা দেবেন সেই ঠিকানা। এরপর আপনার মোবাইল স্ক্রিনে আরেকটি অপশন আসবে যেখানে ,To, লেখা থাকবে। সেই অপশনে আপনি যে স্থানে যাবেন সেখানকার ঠিকানা লিখবেন।

আরও পড়ুন: কিভাবে ল্যাপটপ ও কম্পিউটারে স্ক্রিনশট নিতে হয়

এরপর আপনাকে অনলাইনে বাসের টিকিট কাটার জন্য তারিখ দিতে হবে। এছাড়াও আরো কিছু তথ্য থাকবে সেগুলো সব পূরণ করার পর আপনাকে সার্চ অপশনে ক্লিক করতে হবে। সার্চ অপশনে ক্লিক করার পর শ্যামলী পরিবহন অনলাইন টিকিট, সাকুরা পরিবহন অনলাইন টিকিট, অথবা  হানিফ পরিবহন অনলাইন টিকিট কাটার জন্য একটা অপশন আসবে। আর আপনি সেখান থেকে আপনার পছন্দমত একটি অনলাইন বাসের টিকিট কেটে নিতে পারবেন। আশা করি আপনি বুঝতে পেরেছেন যে অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম গুলো কি।

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য অ্যাপস

আপনি যদি অনলাইনের মাধ্যমে বাসের টিকিট কিনতে বা কাটতে চান তাহলে আপনাকে অবশ্যই সর্বপ্রথম আপনার স্মার্টফোনে একটি অ্যাপস ডাউনলোড করতে হবে। আর এই অ্যাপসটি আপনি প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। এই অ্যাপসটির নাম হলো "Sohoz - Bus Ticket" এই অ্যাপ ডাউনলোড করার পর আপনি অনলাইনে বাসের অগ্রিম টিকিট কিনতে পারবেন। কিভাবে অনলাইনের মাধ্যমে আপনি বাসের টিকিট কিনতে পারবেন সেই সম্পর্কে আমরা উপরে সম্পূর্ণভাবে আলোচনা করেছি।

হানিফ পরিবহন অনলাইন টিকিট

হানিফ পরিবহন অনলাইন টিকিট কাটার জন্য আপনাকে প্রথমে সহজ অ্যাপ ব্যবহার করতে হবে। এই অ্যাপ এর বিষয়ে আমরা উপরে বিস্তারিত আলোচনা করেছি। হানিফ পরিবহন অনলাইন টিকিট কাটার জন্য আপনি সহজ অ্যাপ এ ঢুকে আপনাকে আপনার নিজস্ব স্থানে নাম লিখতে হবে। এরপর আপনি যেখানে যাবেন সেখানকার নাম লিখতে হবে। হানিফ পরিবহন অনলাইন টিকিট এর জন্য আপনাকে আপনার যাত্রার সময় দিতে হবে। এরপর আপনাকে সার্চ বাটনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর দেখবেন আপনার গন্তব্য এবং তারিখ অনুযায়ী সকল বাসের লিস্ট চলে এসেছে।

আরও পড়ুন: মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করার ৫ টি ওয়েবসাইট

আপনি তখন সেই লিস্ট থেকে আপনার পছন্দের হানিফ পরিবহন অনলাইন টিকিট কেটে নিতে পারবেন। আপনি আপনার সময়সূচী অনুযায়ী হানিফ পরিবহনের টিকিট কাটবেন। এরপর আপনাকে আপনার একটি সিট বেছে নিতে হবে। সিট বেছে নেয়ার পর আপনি দেখবেন অএজের নিচে ছোট করে একটি পেয়ে অপশন রয়েছে। আপনি সেখানে ক্লিক করে দিবেন এবং আপনার যাবতীয় প্রয়োজনীয় তথ্যাবলী দিয়ে আপনাকে আপনার টিকিট ক্রয় করতে হবে। আর আপনি এভাবেই হানিফ পরিবহন অথবা অন্যান্য বাসের টিকিট অনলাইন এর মাধ্যমে কেটে নিতে পারবেন। উপরিক্ত আলোচনা অনুযায়ী আপনি অনলাইন বাসের টিকিট কাটবেন। আপনাকে অবশ্যই অনলাইন বাসের টিকিট কাটার নিয়ম অনুসারে টিকিট ক্রয় করতে হয়।

শ্যামলী পরিবহন অনলাইন টিকিট

উপরোক্ত আলোচনায় আমরা হানিফ পরিবহন অনলাইন বাসের টিকিট কাটার নিয়ম দেখিয়েছি। আপনারা যারা উপরোক্ত আলোচনা সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই জানতে পেরেছেন যে বাসের টিকিট কিভাবে অনলাইন এর মাধ্যমে কাটতে হয়। আপনি যেভাবে হানিফ পরিবহন অনলাইন বাসের টিকিট কেটেছেন। ঠিক সেভাবেই আপনাকে অনলাইন বাসের টিকিট কাটার নিয়ম অনুসরণ করে শ্যামলী পরিবহন টিকিট কেটে নিতে হবে। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে শ্যামলী পরিবহন অনলাইন টিকিট কিভাবে কাটতে হয়।

সাকুরা পরিবহন অনলাইন টিকিট

সাকুরা পরিবহন অনলাইনে টিকিট আপনি কাটতে পারবেন সহজ অ্যাপ থেকে। সহজ অ্যাপের মাধ্যমে আপনি সাকুরা পরিবহন, শ্যামলী পরিবহন, হানিফ পরিবহন ইত্যাদি সকল বাসের টিকিট কাটতে পারবেন। আপনি যদি সাকুরা পরিবহন অনলাইনে টিকিট কাটতে চান তাহলে আপনাকে পুরো পোস্টটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়তে হবে। আপনি চাইলে এখন ঘরে বসেই খুব সহজে অনলাইনে টিকিট কাটার নিয়ম অনুসরণ করে সাকুরা পরিবহন অনলাইনে টিকিট কাটতে পারবেন।

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য চার্জ কত

হানিফ পরিবহনের টিকিট, শ্যামলী পরিবহনের টিকিট অথবা আপনি যদি সাকুরা পরিবহনের টিকিট অনলাইনে সহজ অ্যাপ এর মাধ্যমে কাটতে চান। তাহলে তার জন্য আপনাকে অবশ্যই সার্চ দিতে হবে, ২০ টাকা করে। আপনি যদি মাত্র ২০ টাকা বেশি দেন তাহলে আপনার সময় এবং পরিশ্রম এই দুটোই বেঁচে যাবে। এছাড়াও আপনি আপনার জীবনকে সহজ এবং নিরাপদ করে তুলতে পারবেন। তাই আর বেশি দেরি না করে আপনি অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম অনুসরণ করে হানিফ পরিবহন, শ্যামলী পরিবহন অথবা সাকুরা পরিবহন অনলাইনে টিকিট কেটে ফেলুন।

আরও পড়ুন: মেয়েদের ঘরে বসে আয় করার ৩০টি সেরা উপায় | নারীদের ঘরে বসে কাজ

আপনারা যারা জানতে চেয়েছিলেন যে অনলাইনে এর মাধ্যমে বাসের অগ্রিম টিকিট কিভাবে কাটে আজকে এই বিষয়ে আমাদের পোস্টটি। আশা করি আজকের এই পোস্টটি থেকে আপনি অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে গেছেন। তাহলে আর বেশি দেরি না করে আপনি আপনার যাত্রার জন্য হানিফ পরিবহন অনলাইন টিকিট, শ্যামলী পরিবহন অনলাইন টিকিট, অথবা সাকুরা পরিবহন অনলাইনে টিকিট অতি শীঘ্রই কেটে নিন।

শেষ কথা

এতক্ষণ অনেক কথা বললাম অনলাইনে বাসের টিকিট কেনার বিষয়ে। আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে একদম স্বচ্ছ তথ্য তুলে ধরার। তারপরেও যেহেতু আমি একজন মানুষ আমার ভুল হতে পারে। আমাদের লেখাই যদি কোন অসংগিত লক্ষ্য করেন তাহলে অতিস সত্তর আমাদেরকে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। আর আজকের এই পোষ্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও অনলাইনে বাসের অগ্রিম টিকিট কাটার নিয়ম সম্পর্কে জানার সুযোগ করে দিন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শাকিল বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url