হস্ত মৈথুন ছাড়ার উপায় কি- হস্ত মৈথুনের ক্ষতি কাটিয়ে উঠার উপায়

হস্তমৈথুন ছাড়ার উপায় কি এবং হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় কি এগুলো বিষয় সম্পর্কে আপনাদেরকে আজকে বিস্তারিত জানানো হবে। আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন। তারা নিশ্চয়ই হস্তমৈথুন ছাড়ার উপায় কি এবং হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় কি এই বিষয়গুলো সম্পর্কে ভালোভাবে জানতে চেয়ে গুগলে সার্চ করে আমাদের এই আর্টিকেলটি ওপেন করেছেন। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে হস্তমৈথুন ছাড়ার উপায় কি, হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

তাহলে চলুন বেশি দেরি না করে হস্তমৈথুন ছাড়ার উপায় কি, হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় এই বিষয়গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক। এটা জানার জন্য আপনাকে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে হবে।

সূচিপত্র: হস্ত মৈথুন ছাড়ার উপায় কি- হস্ত মৈথুনের ক্ষতি কাটিয়ে উঠার উপায়

ভূমিকা

স্তমৈথুন শুধু কম বয়স্কদের জন্য নয়। এটি বিবাহ পূর্ব জীবন পর্যন্ত সকল অবিবাহিত নারী এবং পুরুষের জন্য একটি স্বাভাবিক যৌনাচার। পরিসংখ্যানে দেখা যায় যে, ৭০ থেকে ৯০ ভাগ নারী এবং পুরুষ হস্তমৈথুন করে থাকেন। যদি আপনার হস্তমৈথনের অভ্যাস থেকে থাকে এবং সেটি স্বাভাবিক থাকে। তাহলে বিষয়টি নিয়ে ভয় পাওয়ার মত আপনার কিছুই হয়নি। তবে অতিরিক্ত মাত্রায় কোন কিছুই ভালো নয়। আপনি যদি অতিরিক্ত হস্তমৈথুন করেন তাহলে আপনার গোপনাঙ্গের যে শক্তি রয়েছে, সেটি একেবারে নষ্ট হয়ে যাবে। আসুন তাহলে হস্তমৈথুন ছাড়ার উপায় কি, হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় কি এগুলো সম্পর্কে ভালোভাবে জেনে নেওয়া যাক।

হস্ত মৈথুন ছাড়ার উপায় কি

হস্তমৈথুন ছাড়ার উপায় কি তা সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

  • প্রথমত আপনাকে পর্নোগ্রাফি ভিডিও সম্পূর্ণ ছাড়তে হবে। মনে রাখবেন এটি আপনাকে ফাঁদে ফেলার শয়তানের প্রথম একটি স্টেপ। আপনার মনে হবে পর্ন ভিডিও আরো দেখি কি হবে বীর্য বের করব না কিন্তু এতে আপনার ক্ষতি ঠিকই হবে। মস্তিষ্ক আপনাকে হস্তমৈথুন করার জন্য সংযত দিবে এগুলো থেকে আপনাকে দূরে থাকতে হবে।
  • সালাত আদায় করুন। সকালে ঘুম থেকে উঠুন। পারলে ৫ মিনিট দৌড়ান। ব্যায়াম করুন। এবং নামাজ আদায় করার সময় সিজদাতে লম্বা সময় ধরে দোয়া করুন।
  • যে কোন সেক্স সংক্রান্ত আলোচনা থেকে দূরে থাকুন।
  • যখন বীর্য বের করতে মনে চাবে তখন লম্বা শ্বাস-প্রশ্বাস নিন। দেখবেন লিঙ্গ সতেজ হয়ে যাবে।
  • যদি সম্ভব হয় তাহলে বিয়ে করুন। তা না হলে নিজেকে সংযত করুন। মাঝে মাঝে রোজা রাখুন।অতিরিক্ত ফ্যাট জাতীয় খাবার পরিহার করুন। প্রচুর পরিমাণে পানি পান করুন।
  • খারাপ বন্ধুদের থেকে যতটা সম্ভব দূরে থাকুন।
  • চোখের দৃষ্টি সংযত রাখুন। মেয়ে দেখলেই কুদৃষ্টি দিবেন না এটি জেনা। সর্বদা ভালো কথা ভাববেন।
  • মনে রাখবেন হস্তমৈথুন করা ইসলামে এটি মহাপাপ। এর শাস্তি ভয়াবহ দুনিয়ায় এর ফল খুব যন্ত্রণাদায়ক। আল্লাহ তা'আলা আমাদের নিশ্চয়ই সফল হতে সাহায্য করবেন। সর্বদা আল্লাহর সাহায্য কামনা করবেন। এবং দুরুদ শরীফ ও আয়াতুল কুরসি পাঠ করবেন।
  • আমি আপনাদেরকে ১০০% চ্যালেঞ্জ করে বলতে পারি মাত্র ২১ দিন হস্তমৈথুন বন্ধ রাখুন। তাহলে দেখবেন শরীরের পরিবর্তন শুরু হয়ে গিয়েছে। আপনার মস্তিষ্ক ২০০% গুণ বেশি কার্যকরী হয়ে উঠবে। এছাড়াও দেখবেন আপনি সবকিছুতেই আত্মবিশ্বাসী আর আল্লাহর রহমতে ভরে যাচ্ছে।

আপনার প্রতি দোয়া রইল। যেন আল্লাহতালা আপনাকে সকল গুনাহ থেকে বাঁচার তৌফিক দান করেন। (আমিন)

হস্ত মৈথুনের ক্ষতি কাটিয়ে উঠার উপায়

আপনারা অনেকে জানতে চেয়ে থাকেন হস্তমৈথুনের প্রতি ঘাটে উঠার উপায় সম্পর্কে। তাহলে চলুন আমরা জেনে নেই হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় গুলো কি কি রয়েছে। প্রথমত আপনি যদি অতিরিক্ত হস্তমৈথনে লিপ্ত হয়ে যান। তাহলে হস্তমৈথুনের পরে নিয়মিত মধু অথবা খাঁটি ছানার সন্দেশ খান। এতে করে আপনার হস্তমৈথুনের ফলে যে শক্তি শরীর থেকে বেরিয়ে যায় এবং এগুলো খেলে তার সাথে সাথে উক্ত হয়ে যাবে। এছাড়াও আপনি যদি নিয়মিত খেজুর খান তাহলে কিন্তু খেজুর শরীরের ক্ষতিকর পুষ্টি ঘাটতি মিটিয়ে দেয়। তাই আপনি যদি হস্তমৈথুন করে থাকেন তাহলে অবশ্যই নিয়মিত প্রতিদিন সকাল এবং সন্ধ্যায় খেজুর খাবেন। 

অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে শরীর থেকে ভালো উপাদানগুলো বেরিয়ে যায়। তাই অবশ্যই আপনাকে এ সময় আমিষ যুক্ত খাবার নিয়মিত খেতে হবে। রাতে শোবার সময় নিয়মিত সিদ্ধ ডিম এবং গরম দুধ খেতে হবে। এছাড়াও প্রতিদিন রাতে শোবার সময় ছোলা বুট ভিজিয়ে রেখে সকাল বেলায় ভিজিয়ে রাখা ছোলা বুটের সাথে পানিও খেতে হবে। এতে করে আপনি হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে উঠতে পারবেন। এতে যদি হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভাব না হয়। তাহলে অবশ্যই আপনার একজন ভালো ডাক্তারের বা চিকিৎসকের পরামর্শ নেওয়া প্রয়োজন। বিভিন্ন ওষুধের মাধ্যমে হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠা যায়। আশা করছি আপনি হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় গুলো ভালোভাবে বুঝতে পেরেছেন।

হস্তমৈথুনের প্রধান সমস্যা গুলো হলো

  • অতিরিক্ত হস্তমৈথুন পুরুষের যৌনাঙ্গ কে দুর্বল করে দেয়।
  • শারীরিক ব্যথা এবং মাথা ঘোরা।
  • দ্রুত বীর্যপাত অল্প সময়ে বীর্যপাত ঘটে ফলে স্বামী তার স্ত্রীকে শান্তশিষ্ট করতে অক্ষম হয়।
  • চোখের ক্ষতি হয় স্মরণ শক্তি কমে যায়।
  • হজম প্রক্রিয়া এবং প্রস্রাব প্রক্রিয়ার সমস্যা সৃষ্টি করে।
  • অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যৌনাঙ্গ ঠিক মতো কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হওয়া।

হস্ত মৈথুনের ঘরোয়া চিকিৎসা গুলো কি কি

আপনারা যারা হস্তমৈথুনের ঘরোয়া চিকিৎসা সম্পর্কে জানতে চান। তাদেরকে বলব আপনি মোট দুটি পদ্ধতিতে হস্তমৈথুনের ঘরোয়া চিকিৎসা করতে পারবেন। আর সেগুলো হলো:

  • সঠিক নিয়ম মেনে চলা: যখন আপনি দীর্ঘদিন থেকে হস্তমৈথুন করবেন। তখন অবশ্যই সে অভ্যাস আপনার শরীরের ব্যাপক ক্ষতি করবে। এর কারণে প্রথমত আপনাকে এমন কিছু নিয়ম মেনে চলতে হবে। যেন সেই নিয়মগুলোর মাধ্যমে আপনি হস্তমৈথুন থেকে পুরোপুরি দূরে থাকতে পারেন। এছাড়াও এর পাশাপাশি আপনার হস্তমৈথুন করার ফলে যে পরিমাণ ক্ষতি হয়েছে সেগুলো পুষিয়ে নিতে পারেন। এছাড়াও আপনার দৈনন্দিন খাবারের মধ্যে এমন কিছু খাবার যুক্ত করতে হবে। যেন সেগুলো খাবার আপনার যৌন স্বাস্থ্যের জন্য ভিটামিন হিসেবে কাজ করে।
  • খাবারে পরিবর্তন নিয়ে আসা: যেসব খাবারে প্রচুর পরিমাণে ভিটামিন আছে এগুলোকে হস্তমৈথুনের প্রাকৃতিক চিকিৎসা হিসেবেও ভাবতে পারেন। এখন জানার বিষয় হলো যে হস্তমৈথুন করার পর ঘরোয়া চিকিৎসার জন্য কি কি খাবার খেতে হবে। হস্তমৈথুন করার পর যেসব খাবার খাবেন সেগুলো হলো: ডিম, দুধ, গরম দুধ, সবুজ শাকসবজি, মধু ও কালোজিরা, রসুন, খেজুর, কলা, পেঁয়াজ প্রচুর পরিমাণে পানি ইত্যাদি। আপনি যদি হস্তমৈথুন করার ক্ষতিপূরণ করতে চান তাহলে আপনার খাদ্যের তালিকায় উপরে দেওয়া খাবার গুলো রাখার চেষ্টা করবেন।

হস্ত মৈথুনের ঔষধ

হস্তমৈথুন অভ্যাস দূর করতে এবং হস্তমৈথুন সংক্রান্ত কুফল সমূহ দূর করতে। একমাত্র হোমিওপ্যাথি ওষুধ ছাড়া আর কোন ওষুধ বিজ্ঞান আজও ততটা সাফল্য দেখাতে পারেনি। তাই ভালো কোনো হোমিওপ্যাথি ডাক্তারের কাছ থেকে প্রপার ট্রিটমেন্ট নিতে হবে। এর ফলে আশা করি আবার আপনার জীবন স্বাভাবিক হয়ে উঠবে। এখন আপনারা যারা অতিরিক্ত হস্তমৈথুন করেন এবং এমন লক্ষণ যাদের মাঝে আছে তারা  (বিউফো রানা) এই হোমিও ওষুধটি ৩০ শক্তিতে সকাল বিকাল ৩ থেকে ৪ ফোঁটা করে খাবেন।

হস্ত মৈথুনের উপকারিতা কি

অনেকেই এ ধরনের প্রশ্ন অনেক জানার আগ্রহ থাকে। কারণ ম্যাক্সিমাম পুরুষ এখন হস্তমৈথুন করে থাকে। আসলে হস্তমৈথুনের কোন উপকারিতা নেই বললেই চলে। প্রথমত আপনাকে বলব অতিরিক্ত মাত্রায় দূরত্ব কোন কিছুই ভালো না। তবে স্বাভাবিকভাবে আপনি হস্তমৈথুন করলে তেমন একটা ক্ষতির সম্মুখীন হবেন না। কিন্তু অনেকেই রয়েছে যারা দিনে ৩ থেকে ৪ বার হস্তমৈথুন করে থাকেন। মূলত এরকম যদি হয়, আর এভাবে যদি বছরখানেক হস্তমৈথুন করেন। তাহলে আপনার গোপনাঙ্গের যে শক্তি রয়েছে, সেটি একেবারে নষ্ট হয়ে যাবে। অথবা যৌন মিলন করার জন্য যতটুকু পর্যাপ্ত সময়ের প্রয়োজনে অথবা গোপনাঙ্গ যতটা শক্ত হওয়ার প্রয়োজন তা কোনটাই হবে না।

তাই আপনার যদি অতিরিক্ত হস্তমৈথুন করার অভ্যাস থেকে থাকে। তাহলে সেই অভ্যাসটি অতি দ্রুত পরিত্যাগ করতে হবে। যাতে করে আপনি এই সংক্রান্ত সমস্যার মোকাবেলা করতে পারেন। অথবা এই সংক্রান্ত সমস্যার জন্য আপনাকে যৌন জীবনে অশান্তি পূর্ণ না হয়। সেজন্য অবশ্যই আপনাকে প্রথমে হস্তমৈথুনের অভ্যাস থাকলে সেটি পরীক্ষা করতে হবে। আর যদি আপনার হস্তমৈথনের অভ্যাস থেকে থাকে এবং সেটি স্বাভাবিক থাকে। তাহলে বিষয়টি নিয়ে ভয় পাওয়ার মত আপনার কিছুই হয়নি।

হস্ত মৈথুন কাকে বলে

হস্তমৈথুন শুধু কম বয়স্কদের জন্য নয়। এটি বিবাহ পূর্ব জীবন পর্যন্ত সকল অবিবাহিত নারী এবং পুরুষের জন্য একটি স্বাভাবিক যৌনাচার। পরিসংখ্যানে দেখা যায় যে, ৭০ থেকে ৯০ ভাগ নারী এবং পুরুষ হস্তমৈথুন করে থাকেন। হস্তমৈথুন হলো এমন একটি অভ্যাস যা একবার কাউকে আকৃষ্ট করে ফেললে এটাকে ত্যাগ করা খুবই কষ্টকর হয়ে দাঁড়ায়। শুধু তাই নয়, এই অভ্যাসটি এক সময় অনেকের যৌন জীবন বিপর্যস্ত করে তুলে। আর এই হস্তমৈথুনের কারণে ২ ধরনের সমস্যা হয়। ১ মানসিক সমস্যা। ২ শারীরিক সমস্যা। সাধারণত পুরুষ হস্তমৈথুন করলে প্রধান যে সব সমস্যায় ভুগতে পারে তার মধ্যে একটি সমস্যা হলো নপুংসকতা। অর্থাৎ ব্যক্তি যৌন সঙ্গম স্থাপন করতে অক্ষম হয়ে যায়। আর এভাবে পুরুষ হস্তমৈথুন করতে থাকলে সে ধীরে ধীরে নপুংসক (lmpotent) হয়ে যায়।

অতিরিক্ত হস্ত মৈথুন করলে কি হয়

অনেকেরই অতিরিক্ত হস্তমৈথুনের ফলে শক্তিসহ নানাবিদ শারীরিক সমস্যায় ভোগেন। অতিরিক্ত হস্তমৈথুনের করলে যে সমস্যা গুলো দেখা দেয়, সেগুলো হলো।

  • যৌন ক্রিয়ার সাথে জড়িত স্তন্যতন্ত্র দুর্বল হওয়া অথবা ঠিকমতো কাজ না করার পরিস্থিতি সৃষ্টি হওয়া।
  • হস্তমৈথুনের ফলে অনেকেই কানে কম শুনতে পারেন। এছাড়াও চোখে ঘোলা দেখতে পারেন।
  • শারীরিক ব্যথা হতে পারে এবং মাথা ঘোরা দেখা দিতে পারে।
  • শরীরের অন্যান্য অঙ্গ যেমন: প্রসাব প্রক্রিয়া, হজম প্রক্রিয়ার সমস্যা সৃষ্টি করে। এছাড়াও দ্রুত বীর্যস্থলনের প্রধান কারণ হলো অতিরিক্ত হস্তমৈথুন। 

তবে আপনারা যারা হস্তমৈথনে অভ্যস্ত তাদের পক্ষে হঠাৎ করে হস্তমৈথুন ছেড়ে দেওয়া বা ত্যাগ করা সম্ভব নয়। তার জন্য আপনারা যারা হস্তমৈথুন করেন তারা ধীরে ধীরে হস্তমৈথুন ত্যাগ করবেন। এবং অকাল বীর্যপাত রোধ করতে হবে।

হস্ত মৈথুনের পর কি খেতে হবে

হস্তমৈথুনের পর আপনি পুষ্টিকর খাবার খাবেন। যেমন: ডিম, দুধ, মাখন, দই, মধু ঘি ইত্যাদি এসব খাবার খাবেন। এছাড়াও আপনি বীর্য জাতীয় খাবারের মধ্যে কুমড়া বীজ, বাদাম, কলা ইত্যাদি জাতীয় খাবার খাবেন। আমিষ জাতীয় খাবারের মধ্যে ডিম, দুধ, এগুলো খাবার খেতে পারেন। এছাড়াও কিন্তু পেঁয়াজ, রসুন, কালোজিরা এগুলো খুবই কার্যকরী উপাদান। এই ক্ষেত্রে কিন্তু মধু খুব ভালো। আবার আপনি শারীরিক দুরতা এড়াতে সিনকারা সিরাপটি খেতে পারেন। হস্তমৈথুনের পর যে প্রধান খাবার গুলো খাবেন সেগুলো হলো: ডিম, দুধ, মিষ্টি কুমড়া, মধু, সিরিয়াল জাতীয় খাদ্য, কালোজিরা ইত্যাদি। তবে পূর্ণরায় শক্তি পাওয়ার জন্য হস্তমৈথুন একবারেই ছেড়ে দিতে হবে। আপনি যদি পুষ্টিকর খাবার খাওয়ার পর আবার হস্তমৈথুন করেন। তাহলে কোন উন্নতি সাধন হবে না।

উপসংহার

প্রিয় পাঠক আশা করি পুরো আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে পড়েছেন। এই পোস্ট থেকে আপনি আশা করি হস্তমৈথুন ছাড়ার উপায় কি, হস্তমৈথুনের ক্ষতি কাটিয়ে ওঠার উপায় এগুলো সম্পর্কে জানতে পেরেছেন। এই আলোচনা থেকে আরও জানতে পেরেছেন হস্তমৈথুনের প্রধান সমস্যা গুলো কি কি, হস্তমৈথুনের ঘরোয়া চিকিৎসা গুলো কি কি, হস্তমৈথুনের ওষুধ, হস্তমৈথুনের উপকারিতা কি, হস্তমৈথুন কাকে বলে, অতিরিক্ত হস্তমৈথুন করলে কি হয়, হস্তমৈথুনের পর কি খেতে হবে, ইত্যাদি এই বিষয়গুলো সম্পর্কে আরো বিস্তারিত জানতে পেরেছে। আজকের এই আর্টিকেলটি যদি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। আমাদের ওয়েবসাইটে এ ধরনের সুন্দর সুন্দর ব্লক পোস্ট করা হয়। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

শাকিল বিডির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url